মিহির সমাজকর্ম মূলপাতা

মিহির ও লোহাগাড়াবিডি.কম এর শীতবস্ত্র বিতরণ সম্পন্নঃ

Written by lohagarabd

নিজস্ব প্রতিবেদনঃ লোহাগাড়ার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন “মিহির” এবং লোহাগাড়ার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিসমৃদ্ধ ওয়েবসাইট “লোহাগাড়াবিডি.কম” পরিবারের যৌথ উদ্যোগে ২০০ জন সুবিধা বঞ্চিত শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচী(প্রজেক্ট-২) সফলভাবে সম্পন্ন করা হয়েছে। “হারবে শীত, জিতবে মানবতা” এ স্লোগানকে সামনে রেখে মানবপ্রেমে উজ্জীবিত হয়ে যে দৃঢ় প্রত্যয় নিয়ে “মিহির” পরিবার অঙ্গীকারবদ্ধ হয়েছিল, তা সফলভাবে সম্পন্ন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। বিভিন্ন সমাজসেবা মূলক কাজে “মিহির” পরিবারের সদস্যবৃন্দ সবসময়ই সক্রিয়ভাবে অংশগ্রহন করে আসেছে। দ্বিতীয়বারের মত এরকম কর্মসূচীতে সকলের প্রত্যক্ষ-পরোক্ষভাবে সহযোগিতায় আমরা সত্যি অনেক আনন্দিত। মূলত যে পরিবারে নুন আনতে পান্তা ফুরাই অবস্থা এমন পরিবারে আমরা শীতবস্ত্র বিতরণ করেছি।

যাদেরকে নিয়ে শীতবস্ত্র বিতরণঃ
আলহামদুলিল্লাহ আমরা এমন কতগুলো মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করতে সক্ষম হয়েছি যারা সত্যি এ ধরণের সহায়তা পাওয়ার দাবিদার। যাদের দিকে তাকালেই মনটা কেমন যেন কেঁদে উঠে। এক টুকরো কাপড় পেয়ে তাদের মুখে হাসি দেখে মনটা অনেক ভাল হয়ে যায়। যদিও “মিহির” এবং “লোহাগাড়াবিডি.কম” পরিবার তাদের জন্য তেমন কিছু করতে পারেনি। তবে আমরা সমাজের প্রত্যেকটা মানুষ যদি নিজের অবস্থান থেকে আমাদের চারপাশের হত-দরিদ্র মানুষগুলোর পাশে দাঁড়ায় হয়ত সবাই আমরা অনেক সুখে থাকতে পারব। আমরা শুধু একখানা কম্বল তুলে দিতে শীতার্তদের বাড়ি বাড়ি যায়নি। আমরা তাদের সম্পর্কে অনেক কিছু জানতে সেখানে গিয়েছিলাম। এমন কয়েকজনের সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ-
পুটিবিলার দিনমজুর আবদু রশীদ(৭৫)। দিনে এনে দিনে খায়। পুটিবিলার ঘুলো বেগম (৪৮)। বিধবা মহিলার সংসারে টানাপোড়ন এর শেষ নেই। পুটিবিলা ইউনিয়নে এরকম আরো অনেকেই রয়েছে যাঁদের কাছে আমরা শীতবস্ত্র পৌঁছে দিয়েছি। লোহাগাড়া ইউনিয়নের ২টি হেফজ খানা রয়েছে। রশিদের পাড়া শাহ ছমিউদ্দীন (রঃ) হেফজখানা ও এতিমখানায় গতবছর যারা শীতবস্ত্র পায়নি তাদের হাতে তুলে দিয়েছি একখানা কম্বল। নতুন পুকুর পাড় সংলগ্ন হেফজ খানায়ও অসহায় পরিবারের সন্তানদের হাতে তুলে দিয়েছি কম্বল। কোমলমতী এই শিক্ষার্থীদের অনেকের বাবা নেই। কারো মা নেই। কারো বাবা-মা দু’জনই নেই। তাদের মুখে হাসি দেখতে পেয়েছি। পাড়াগাঁয়ে আমরা অসহায় মানুষের হাতে কম্বল পৌঁছে দিতে সক্ষম হয়েছি। এছাড়াও পশ্চিম পদুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসেস তাহমিনা আক্তারও আমাদের প্রতিনিধি হয়ে শীতবস্ত্র বিতরণ করেন। বড়হাতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবদুল শুক্কুর এবং তার স্ত্রী শাহ জব্বারীয়া ইবতেদায়ী মাদ্রাসার সিনিয়র শিক্ষক রওশন আক্তার এবং চুনতি ইউনিয়নের শহীদুল ইসলাম তাদের নিজ এলাকায় শীতার্তদের মাঝে আমাদের শীত বস্ত্র পৌঁছে দিয়েছেন। আমিরাবাদ ইউনিয়নের মল্লিক ছোবহান এলাকায়ও শীতবস্ত্র বিতরণ করা হয়। লোহাগাড়া সদর ইউনিয়নে শীতবস্ত্র বিতরণ করেন দৈনিক ডেসটিনির রিপোর্টার জনাব মোহাম্মদ হোসাইন মেহেদী।

“মিহির” এবং “লোহাগাড়াবিডি.কম” পরিবারের এই মহতী উদ্যোগ সফল হওয়ার পেছনে বিশেষ যাদের কথা না বললেই নয় তারা হলেন লোহাগাড়ার গর্ব অহংকার শ্রদ্ধেয় মি. মাসুদ খান, চীফ এক্সিকিউটিভ অফিসার(সিএও), ক্রাউন সিমেন্ট লিমিটেড এবং তাঁর সহধর্মীণী বাংলাদেশের প্রথম মহিলা চার্টার্ড একাউন্ট্যান্ট(CA) এবং ওয়ার্ল্ড ব্যাংকের সিনিয়র Financial Management Specialist মিসেস সুরাইয়া জান্নাত, জনাব মোহাম্মদ রফিক উদ্দীন, সিনিয়র অফিসার, ডাচ্ বাংলা ব্যাংক লিঃ, হাসান মোহাম্মদ ফায়সাল, শিক্ষার্থী, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল, আবুধাবী প্রবাসী জনাব আবু হানিফ ভাই, শাহরিয়ার নির্জন, নোমান গ্রুপ, ইমতিয়াজ মোহাম্মদ শাকিল, নোমান গ্রুপ এবং নাম উল্লেখ না করতে আগ্রহী লোহাগাড়ার অন্য এক গর্ব, অহংকার তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই উদ্যোগ সফলভাবে সম্পন্ন করার জন্য যারা নিরলস পরিশ্রম করে শীতার্তদের বাড়ি বাড়ি গিয়ে শীতবস্ত্রের সঠিক বন্টন করেছেন তারা হলেন পশ্চিম পদুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষক মিসেস তাহমিনা আক্তার, জনাব মোহাম্মদ হোসাইন মেহেদী, সাংবাদিক ও সমাজকর্মী, মিহির এর পরিচালনা পরিষদের সদস্য জনাব ইমতিয়াজ মোহাম্মদ শাকিল ভাইয়ের মা-বাবা বড়হাতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবদুল শুক্কুর এবং তার স্ত্রী শাহ জব্বারীয়া ইবতেদায়ী মাদ্রাসার সিনিয়র শিক্ষক রওশন আক্তার, আবুধাবী প্রবাসী আবু হানিফ ভাই এবং চুনতি ইউনিয়নের মোহাম্মদ শহীদুল ইসলাম , লোহাগাড়াবিডি.কম এর বিজ্ঞাপন ও বার্তা বিষয়ক সম্পাদক তরুন সাংবাদিক সাজ্জাদ হোসাইন এছাড়াও যারা প্রত্যক্ষ-পরোক্ষভাবে সহযোগিতা করেছেন এবং Lohaharabd.com ও মিহির এর একঝাক উদ্যমী কর্মীদের প্রতি অসংখ্য কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করছি।
★★★
পক্ষে
মিহির এবং লোহাগাড়াবিডি.কম পরিবার।

About the author

lohagarabd

Leave a Comment