শুভ জন্মদিন

স্বেচ্ছাসেবী সংগঠন মিহির ও লোহাগাড়াবিডি.কম এর সিনিয়র উপদেষ্টা মিসেস সুরাইয়া জান্নাতের জন্মদিনে শুভেচ্ছা

Written by lohagarabd

২৮শে আগস্ট লোহাগাড়ার স্বেচ্ছাসেবী সংগঠন “মিহির” এবং লোহাগাড়ার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিসমৃদ্ধ ওয়েবসাইট লোহাগাড়াবিডি.কম এর সিনিয়র উপদেষ্টা বাংলাদেশের প্রথম মহিলা চার্টার্ড একাউন্ট(CA) এবং বিশ্ব ব্যাংকের সিনিয়র ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট স্পেশালিষ্ট মিসেস সুরাইয়া জান্নাতের জন্মদিন।

উল্লেখ্য এই মহীয়সী নারী লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের কৃতি সন্তান এবং বিশিষ্ট সমাজসেবক ক্রাউন সিমেন্ট লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা মিঃ মাসুদ খানের সহধর্মীনি।
সমাজের একজন আলোকবর্তিকা হিসেবে আমরা সবসময় এই মানুষটিকে কাছে পেয়েছি।   চট্টগ্রামে সমাজসেবায় এই মহীয়সী নারী অনন্য ভূমিকা রাখছেন। অসহায়, দুস্থ, অভাবগ্রস্থ, অসুস্থ মানুষের পাশে থেকে তিনি মানবতার স্বাক্ষর রেখেছেন সত্যি এটি এই অঞ্চলের জন্য একটি দৃষ্টান্ত। শিক্ষা থেকে বঞ্চিত পথশিশু এবং বিশেষ করে সমাজে পিছিয়ে পড়া ছাত্রীদের জন্যও তিনি নিরলস কাজ করে যাচ্ছেন। কিছুদিন আগে উনার উদ্যোগে চুনতিতে অনুষ্ঠিত হয় “চক্ষু চিকিৎসা ক্যাম্প”। চুনতিতে চিকিৎসা থেকে বঞ্চিত মানুষদের জন্য তিনি এই মহান উদ্যোগ গ্রহণ করেন। তাঁর এই মহান উদ্যোগে চুনতির অনেক মানুষ আলো ফিরে পেয়েছেন। সম্প্রতি তিনি চুনতি ফাতেমা বতুল মহিলা মাদ্রাসায় একটি মহিলা এতিম খানা স্থাপন করার উদ্যোগ নেন। তিনি ইতিমধ্যে ভবন নির্মানে স্থান নির্ধারণ করেন এবং আনুষ্ঠানিকভাবে ভিত্তিপ্রস্তর শুভ উদ্বোধন করেন। চুনতি অঞ্চলটি শিক্ষাদিক্ষায় অনেক আগে থেকেই এগিয়ে আছে। তবে চুনতির ইতিহাসে এটিই প্রথম মহিলা এতিমখানা। যেখানে চুনতির অসহায় মেয়েরা আশ্রয় পাবে। এভাবেই মানবতার তরে নিজেকে সম্পৃক্ত রেখেছেন সুরাইয়া জান্নাত ম্যাম।

একজন আদর্শ নারীর ভূমিকা পালন করছেন এই মহান মনের মানুষটি। এই আলোকবর্তিকার আজ জন্মদিন। মিহির এবং লোহাগাড়াবিডি.কম এর পক্ষ থেকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। আপনার জন্মের শুভক্ষণ সমুজ্জ্বল প্রীতিময় হোক। শ্রদ্ধায় ভালোবাসায় অভিনন্দন বার্তা। জীবনের প্রতি পরতে আনন্দক্ষণগুলো আপনাকে ছুঁয়ে ছুঁয়ে থাকুক।

About the author

lohagarabd

Leave a Comment